শ্রীনগরে বরফ চাপা পড়ে সিআরপিএফ জওয়ানের মৃত‍্যু : কফিনবন্দী দেহ এল গ্ৰামে

8th January 2021 2:02 pm বাঁকুড়া
শ্রীনগরে বরফ চাপা পড়ে সিআরপিএফ জওয়ানের মৃত‍্যু : কফিনবন্দী দেহ এল গ্ৰামে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  সুদূর শ্রীনগরে কর্মরত অবস্থায় বরফ চাপা পড়ে মৃত্যু হয়েছে সিআরপিএফ জওয়ান সুবল মুর্ম্মুর। শুক্রবার সহকর্মীদের কাঁধে চড়ে কফিনবন্দি ঐ সেনা জওয়ানের মৃতদেহ বাঁকুড়ার হীড়বাঁধের চাকাডোবা গ্রামের বাড়িতে ফিরল। আর এই খবর পেয়ে পুরো এলাকার মানুষ ভীড় করেছেন তাঁর বাড়িতে। সূত্রের খবর, সিআরপিএফ এর এফ-১১৫ নম্বর ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন সুবল মুম্মু। গত ডিসেম্বরেই ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরে যান তিনি। গত বুধবার শ্রীনগরের হয়রথবলে কর্মরত থাকা অবস্থায় বরফ চাপা পড়ে মৃত্যু হয় তাঁর। পরে সেই মৃতদেহ কলকাতা নেতাজী সুভাষ আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে সড়কপথে হীড়বাঁধের গ্রামের বাড়িতে পৌঁছায়। মৃত সেনা জওয়ানের বাড়িতে বৃদ্ধা মা ছাড়াও স্ত্রী ও এক ছেলে, এক মেয়ে রয়েছেন।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।